September 19, 2024, 4:54 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

বিরামপুরে ভুট্টা গাছের সাথে এ কেমন ‘শত্রুতা’?

দিনাজপুর বিরামপুর, প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুরে ভোরে ভুট্টাক্ষেতের গাছ কেটে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। রোববার (১০ মার্চ) ভোরে উপজেলার পলিপ্রয়াগপুর ইউনিয়নের শ্রীপুর এলাকার কৃষক তরিকুল ইসলামের ভুট্টাক্ষেতে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী তরিকুলের অভিযোগ, পূর্ব শত্রুতার জেরে এ ঘটনা ঘটানো হয়েছে। একই এলাকার সিরাজুল ইসলামসহ তার দলবল এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় বিরামপুর থানায় ৩ জনের নাম উল্লেখ করে তিনি একটি অভিযোগ করেছেন।

তিনি আরও জানান, সিরাজুলদের সঙ্গে দীর্ঘদিন ধরে তার জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। ঘটনাস্থলের জমিতে তিনি দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছেন। সেখানে ভুট্টা গাছ ছিল।

কিন্তু কেন এ ঘটনা? এ বিষয়ে তরিকুল জানান, বিভিন্ন সময়ে নানাভাবে ওই জমি বহুদিন ধরে জোরপূর্বক অবৈধ ভাবে দখলের পায়তারা করে আসছিল। ভয়ভীতি দেখিয়ে দখল নেয়ার চেষ্টাও করেছে। ভুট্টা গাছ কাটার পেছনেও তারা জড়িত। আমার ১৬ শতাংশ জমির ভুট্টার ক্ষেত কেটে ফেলেছে। এতে আমি অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি।’

বিরামপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) সুব্রত কুমার সরকার বলেন, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ হয়েছে। তদন্ত চলছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(আব্দুর রউফ সোহেল)

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com